মনের চাপা কষ্ট যা দেখানো কাউকে দেখানো বা বোঝানো যায না

0
⚘💘⚘💘⚘💘⚘💘⚘💘
2. প্রতিটি জিবন একটি সম্পর্কের কাছে দূর্বল থাকে ।যেখানে কিছু অবুঝ সরলতা আর কিছু বর্ণিল মুখের ভাষা জিবন কে স্বার্থহীন ভাবে কাঁদায়.।যা কেউ দেখে না.
3. স্মৃতি নিয়ে বেঁচে থাকার চেয়ে, স্বপ্ন নিয়ে বেঁচে থাকা অনেক ভালো কারন......স্মৃতি মানুষ কে কষ্ট দেয়, মানুষ কে কাঁদায়। কিন্তু.....স্বপ্ন মানুষ কে নতুন কিছুর আশায় রাখে.
4.  মাঝে মাঝে খুব ইচ্ছে হয় তোমায় জান বলে ডাকতে...!! খুব ইচ্ছে হয় তোমায় জড়িয়ে ধরে বলি কেন তুমি আমাকে কষ্ট দাও ....! খুব ইচ্ছে করে তোমার বুকে মাথা রেখে কাঁদতে...! তোমায় অনেক ভালবাসি যদি কষ্ট ই দিবে তবে কেন মিথ্যে স্বপ্ন দেখাও আমায়...? কেন প্রতি রাতে তোমায় ভেবে আমায় কাঁদতে হবে...! আমার অপরাধ কি ছিল তোমায় সত্যিই অনেক ভালবাসি এটাই কি আমার অপরাধ...? 
5. আপন ভেবে কাউকে মনের সব কথা বলো না------ এমন এক সময় আসবে------ সে তোমাকে তোমারই কথা দিয়ে আঘাত করবে----------- -------- যার কষ্ট তুমি কখনোই সহ্য করতে পারবে না----------!! 
6. পৃথিবীটা হচ্ছে অভিনেতা তৈরির কারখানা। এখানে সবাই অভিনেতা। কেউ পাঁকা অভিনেতা আর কেউ কাঁচা অভিনেতা। যারা কাঁচা অভিনেতা তার পাকা অভিনেতাদের অভিনয়ের কাছে হার মেনে অনবরত কষ্ট পেতে থাকে........... ............এরই নাম কি জীবন?????? 
7. আগে যদি জানতাম কোন একদিন তোর পথের কাটা হবো,, আমার জন্য তোর অনেক ক্ষতি হবে,, আসতাম না কখনও তোর জীবনে.. ভালবাসতাম না কখনও তোকে,, জড়াতাম না তোর জীবনে নিজেকে.. কি করবো..?? ভূল যখন করেছি মাশূল তো দিতে হবে,, চলে যাবো নীরবে তোর জীবন থেকে,, ভালো থাকিস তুই অন্য কাউকে নিয়ে__  
8. কিছু কিছু কথা আছে, যা কাউকে বলা যায়না কিছু কিছু অনুভূতি আছে, যা কাউকে প্রকাশ করা যায় না জীবন এ অনেক ব্যাথা আছে যা শত চেষ্টা করলেও মুছে ফেলা যায়না... 
9. জীবনের রাস্তায় একা একা হেঁটে যাওয়া কঠিন কাজ নয়। কিন্তু কারো হাত ধরে অনেক টা পথ এগিয়ে যাওয়ার পরে সেখান থেকে একা একা ফিরে আসা খুবই কঠিন। 
10. ঝরা ফুলের পাপড়ি> কিছু ভালোবাসা জীবন টাকে রঙ্গীন করে দেয়.., কিছু ভালোবাসা জীবনের সব ভালোবাসা কেড়ে নেয়..| কিছু স্বপ্ন দু ঠোটে হাসি ফোটায়..., আর কিছু স্বপ্ন দু চোখে অশ্রু ঝড়ায়...| স্বপ্নের বাস্তবতা বহুদুর...!!! কিছু ভুল জীবনের সব ভুল গুলো শুধ রিয়ে দেয়..., আর কিছু ভুল জীবনে চলার পথটাকে নষ্ট করে দেয়...|  
11. আবার অনেক দিন পর যদি পথে দেখা হয়...... যদি চোখে চোখ পরে, তুমি বুঝে নিও আমি কেমন আছি..... আবার অনেক দিন পর যদি ভুল করে মনে পরে, চোখ বুঝে একবার দেখো কতটা বদলে গেছি.... আবার অনেক দিন পর যদি হৃদয় পুড়ে অজানা ব্যথায়, তুমি বুঝে নিও এখনো কতটা তোমায় ভালবাসি.....
12.  তোমাকে হারিয়ে ফেলেছি, কিন্তু জানো কি অদ্ভুত আমি তোমাকে হারানোর পর আমি নিজেকে প্রশ্ন করি,আদৌ তুমি কি আমার ছিলে?? ছিলে না তুমি আমার , তুমি ছিলে গোধূলির লাল আভা যা নিমিষেই হারিয়ে যায় ... যা শুধু ক্ষীণ সময়ের জন্য । আঁকাশ কে চমকে দেয় ... আবার নিমিষেই হারিয়ে যায় ... যেমন তোমার হারিয়ে যাওয়া টা আমার জীবন থেকে ... শুধু একবার না হাজার বার তোমাকে বুঝিয়েছি কতো টুকু ভালোবাসি, হয়তো বুঝনি আর বুঝবেও না কোনো দিন আজ ভালোবাসি আমি আমার নীরবতাকে ...!!  
13. কাউকে কাঁদিয়ে যদি নিজেকে বড় ভাব তাহলে সেটাই হবে বড় ভুল .....কারন বিধাতা একান্ত কারো জন্য কস্ট সৃষ্টি করেন নাই ....অভিশাপ বলে একটা বাক্যে আছে .... আর সেই কস্টের অভিশাপে তুমি ও একদিন কাদবে।  
14. মাঝে মাঝে মনে হয় তোমার সাথে আমার হৃদয়টা পাল্টাপাল্টি করি,, যাতে তুমি বুঝতে পারো আমি তোমাকে কতোটা ভালোবাসি.. আর আমি বুঝতে পারি, তুমি আমাকে কতোটা ঘৃণা করো..!!  
15. তোমাকে ছাড়া হয়ত বেচে থাকতে পারব, কিন্তু সুখে থাকতে পারবো না ! ভেবোনা,তাই বলে তোমার ইচ্ছার বিরুদ্ধে তোমায় বিরক্ত করব । তুমি যদি আমায় ভুলে সুখে থাক, তাহলে তাতেই আমার সুখ, আমি তোমার সুখের জন্য সব করতে পারবো। আমি সব সময় তোমার চলার পথ অনুসরন করব।
16.  জীবনের কোন এক প্রান্তে যদি কখনো হোচট খাও, আমি তোমার হাত ধরে রাখব। ভয় পেওনা,কোন সম্পর্কের দাবি নিয়ে তোমার সামনে দাড়াব না, শুধু একজন খারাপ মানুষ হিসেবে সারা জীবন তোমার চলার পথের ছায়া হয়ে থাকব । আসলে এতো বেশি ভালবেসে ফেলেছি তোমায়, যার জন্য সব সময় তোমার পাশে ছায়ার মতো থাকতে চাই ...  
17. কান্নাটা তোমার জন্য ছিলো কি না জানিনা...তবে তোমাকে খুব মনে পড়ছিলো...যদিও জানবে না কোন দিন.,.তাতে কি.. না জানাই থাক । তুমি তো এটাও জানতে না যে তোমায় আমি কতটা ভালোবেসে ছিলাম.. আমার কান্নাকে ছাপিয়ে তুমি হেসে চলেছিলে. তাও আবার অন্য কারও জন্য...অন্য কারও সাথে...আমি চাই cতুমি vহাসো...কিন্তু তোমার হাসিটা যে আমায় কষ্ট দেয়. কারন আমি জানি হাসিটা যে আমার জন্য নয়... তাই আমি চলে যাচ্ছি ...হয়তো ফিরবো না আর কিন্তু তুমি ভালো থেকো ।।।
 18. যারা প্রেম করেন তাদের জন্য ,,,, রাতটা হল একটা রোমান্টিক মুহূর্ত, রাত যতই গভীর হতে থাকে প্রেমিক -- প্রেমিকার প্রেম এবং রোমান্টিক কথা বার্তা ততই বাড়তে থাকে,। আর যারা আমার মতো ভালোবাসার মানুষ থেকে দূরে সরে আছেন, ,,,,,,, তাদের জন্য রাতটা অনেক বেদনাময়,. রাত যত গভীর হতে থাকে প্রিয়জনের কথা তত বেশী মনে পড়তে থাকে,। কষ্টগুলো ও স্মৃতির পাতায় ভীড় জমাতে থাকে, কখন যে চোখ দিয়ে অশ্রুজল বেরিয়ে পড়ে ,,,,,,,,,,,,,,,,,,,, সেটা টেরই পাওয়া যায়না,। 
19. সুখের খাতায় যে নাম তোমার -'নীল' রঙে জ্বলজ্বলে- ব্যথার খাতায় সে নাম লুকাই- 'সাদা'র অন্তরালে। তোমার দেওয়া দুঃখগুলো লুকিয়ে রেখে দূরে- অনন্ত এক আড়াল দিলাম- হৃদয় অন্তঃপুরে। জানলো সবাই- খুব রেখেছো- সুখের সিংহাসনে মাঝ রাত্রির চন্দ্র জানে-কী ব্যথা দাও- প্রাণে! তোমার দেওয়া ব্যথার সাগর সঙ্গোপনে শুষে সুখের কথাই খুব লিখেছি- কষ্ট কালির শীষে। জানলো শুধু অন্য আকাশ-জানলো নীলের নদী তোমার দেওয়া কষ্ট কাঁদায়- প্রবল, নিরবধী !  
20. অন্ধ ভালোবাসার গন্ধ বেশি, নকল ভালোবাসার সুবাস বেশি, সত্য প্রেমে রাগারাগি নকল প্রেমে হাসাহাসি, বুঝবে যেদিন খুজবে তাকে অবহেলায় হারালে যাকে। 
21. সুখ তুমি ফিরে আসো,দুঃখ নিয়ে যাও?পারিনা সইতে R জ্বালা,আমায় মুক্তি দাও?পরে মনে তোমার সৃতি,কান্না করি রোজ?এক বারো কি হয়না সময়,নিতে আমার খোঁজ?
22. তোমাকে পাব না জেনেও ভালবেসেছি। ভালবাসলেই পেতে হবে বিশ্বাস করি না। না পাওয়ার কষ্টটা যেমন, সুখটাও তেমন। তবু ও বুকের মাঝে জমে থাকা একটি দির্ঘ্ শ্বাস! বের হবার পথ পায় না!!!
23. কিছু কিছু কথা আছে বলতে পারিনা"এমন কিছু কষ্ট আছে সইতে পারিনা.এমন কিছু ফুল আছে তুলতে পারিনা.আর এমন1ta মনের মানুষ আছে ভূলতে পারিনা.  
24. নিরবে ভিজে যায় চোখের পাতা,কষ্টের আঘাতে বেড়ে যায় বুকের ব্যথা,জানিনা এই ভাবে কাটাতে হবে কতদিন,আমার এই জীবনে কি আসবে না সূখের দিন 
25. সুখ আমার দাদার শালা সুখের দরজায় জাপানি তালা । দুঃখ আমার জীবন সাথী মামার বাড়ীর আবদার নাকি । সুখের ছোয়া চাইতে মানা দুঃখ করে তাল বাহানা! 
26. সুখ বলে দুঃখ রে তুই কান্দিস কেন বল?কার কারণে তোর চোখেতে আসে শুধু জল। দুঃখ বলে যারে নিয়ে বেধেঁছি আমি ঘর.2my পেয়ে সে amy করে দিল পর. 
27. জীবনে একটা দারুন স্বপ্ন ছিল"শুরু না হতেই ভেংঙ্গে গেল"একটা আশার প্রদিপ ছিল"জ্বলতে গিয়েই নিবে গেল"একটা প্রিয় মানুষ ছিল"পাওয়ার আগেই হারিয়ে গেল। 
28. জীবনের কষ্ট গুলো যদি বেঁধে রাখা যেত ,,, তবে তা যত্ন করে বেঁধে রাখাতাম ,, কারন, কোন একসময় যদি ফিরে আসো,,,, তাহলে দেখাতাম ,,,তুমি চলে যাওয়া তে কতটা কষ্টে ছিলাম আমি ,, 
 29. জানি না হাঁরিয়ে গেছো কোন দূর অজানায়… জানি না কি ভূল ছিল আমার ভাবনায়…তাই পেয়েও হাঁরিয়েছি আজ তোমায়…  
30. যদি জানতাম তোমার কষ্টের কারন হব আমি। তোমার এক ফোটা অস্রুর কারন হব আমি। তবে সত্যি বলছি কখনোই আসতাম না তোমার জীবনে, শুধু দুর থেকে ভালোবাসতে যেতাম তোমায় 
31. এগিয়ে গিয়েও পিছিয়ে আসি...... পেরোতে চাই না একা ..... এই পথের নাম পাবে নিজের দাম ..... তুমি একবার দিলে দেখা 
 32. জানি না হাঁরিয়ে গেছো কোন দূর অজানায়… জানি না কি ভূল ছিল আমার ভাবনায়…তাই পেয়েও হাঁরিয়েছি আজ তোমায়…  
33. সুখ নামের ময়না পাখি হয়তো আর আসবেনা ফিরে আমার এই মনের ছোট ঘরে| দুঃখ নামের নিষ্ঠুর পাখি আমার থাকবে সারা জনম ভরে | 
 34. বন্ধু তুই ভালো থাকিস!! আমি চল্লাম আজ অনেক দুরে!!যানিনা কোন কারনে এভাবে গেলিআমায় একা করে!!তাই আমিও চল্লাম সেই পথে,, যেখান থেকে কেউ কখনো আসেনি ফিরে..! 
 35. আজ হলো সেই দিন, সুখ পেলাম যত! আজ হলো সেই দিন, বুকে পেলাম ক্ষত! আজকের এই দিনে, আপন হলো পর! আজকের এই দিনে, ভাঙলো এই অন্তর! 
 36. আজ থেকে বদলে যাব, হয়ে যাব নিষ্টুর! করে আপন সাঁদা কাফন, পাড়ি দেব অচিনপুর! ভুলে গিয়ে সব কিছু, বাঁধবো একটি ঘর! সেই ঘরটির নাম হবে, অন্ধকার কবর! 
 37. ভালবাসা হলো এমন একটি মায়া, তুমি যত দুরে যাবে যাবে ততই কাছে টানবে, যত ভুলে যাবে ততই মনে পড়বে, আর যতটুকু হাসবে তার থেকে বেশি কাঁদবে । 
 38. কিছু কষ্টো আছে জমা এইনা মনের ঘরে , কিছুটা জল চোখটা বেয়ে অঝোর ধারায় ঝড়ে । চোখটা মুছে হঠাত আবার মিথ্যেকরে হাসি , হাসতে হাসতে খুঁজতে থাকি কেন ভালোবাসি ? 
 39. মনে পড়ে তোমাকে যখন থাকি নিরবে" "ভাবি শুধু তোমাকে সবসময় অনুভবে" "স্বপ্নে দেখি তোমাকে চোখের প্রতি পলকে" "আপন ভাবি তোমাকে আমার প্রতি নিশ্বাসে ও বিশ্বাসে 
40. যাকে ভালবাসো তাকে কখনোও বুঝতে দিওনা, তাকে তুমি খুব বেশি ভালবাসো। যদি সে বুঝতে পারে, তুমি তাকে অনেক বেশি ভালবাসো, তবে সে তোমাকে কষ্ট দিতে শুরু করবে। কারন মানুষ অনেক বেশি কিছু পেলে তার মর্যাদা দিতে জানে না।!! 
41. মনটা দিলাম তোমার হাতে যতন করে রেখো,হৃদয় মাঝে ছোট্ট করে আমার ছবি এঁকো.স্বপ্ন গুলো দিলাম তাতে আরও দিলাম আশা মনের মতো সাজিয়ে নিও আমার ভালবাসা 
42. যদি কর সুখের আশা করিও না 'ভালবাসা'| ভালবাসা অতি "কষ্ট, এতে হয় জিবন"নষ্ট,ভালবাসার শেষ "ফল" বুকে বেথ্যা চোখে 'জল.হায়রে ভালবাসা  
43. আমি ছিড়ে ফেলেছি ডায়রীর পাতা,, যেখানে লিখা ছিলো হাজারো স্বপ্নের কথা.. শুধু ছিড়তে পারিনি আমার মনের পাতা,, যেখানে জমা আছে অনেক ব্যাথা..! 
 44. প্রত্যেক ভালবাসায় দুইজন সুখী হলেও, তৃতীয় একজন অবশ্যই কষ্ট পাবে ! এটাই হয়তো পৃথীবির নিয়ম..!! 
 45. তোমারি অপেক্ষায় থাকবো আমি কোন দূর অজানায় নিয়তির এই খেলাতে কেউতো কারো নয় বুজি না আজ ভাবনা গুলো আজ কেন এলোমেলো হয় তবু যেন সবকিছু এগিয়ে যাওয়া আগের মতোই কোন সত্য মিথ্যে নাই সবিতো যেন বাস্তবতায় মনে হয়...  
46. কষ্ট দাও তবে এতো বেশি দিয়ো না যা সইবার ক্ষমতা আমার নাই॥ দুঃখ দাও তবে এতো বেশি দিয়ো না যা বইবার ক্ষমতা আমার নাই॥ আমায় এতো বেশি কাঁদাইয়ো না, যে কাঁন্নার জল একদিন তোমায় ভাসিয়ে দিবে॥ 
 47. দুটি চোখের কান্নার মর্ম যদি কেউ বুঝতো। দুঃখের পিছনেও যে সুখ আছে সেটা যদি সবাই জানতো। ভালোবাসার মাঝে টক-ঝাল মিষ্টি এগুলো সবই আছে কিন্তু ভালোবাসার এসব অনেকের জীবনেও মিছে। 
 48. ফুল গুলি সব ঝরে গেছে, বাগান আজ শুন্য। তোমায় সৃতি মনে হলে লাগে যে বিষন্ন। হঠাৎ করে হারিয়ে গেলে অজনা এক দেশে। কেমন করে চলে গেলে হাওয়ার সাথে মিশে? পাখির গানে ঘুম ভাঙ্গে, তোমার ফোনে না। প্রতিক্ষার প্রহর শেষে দেখা হল না..!! 
49. আমি যখন তোমার নাম মাটিতে লিখলাম ,, বৃষ্টিতে ভিজে গেলো ..... আকাশে লিখলাম ,, আকাশ মেঘে ঢেকে গেলো ..... কিন্তু যখনই হৃদয়ে লিখলাম ,, ঠিক তখনই তুমি আমায় ভুলে গেলে....  
50. আমার নিভে যাওয়া প্রদীপ তুমি পারবে কি জ্বালাতে ---! আমার ভুলে যাওয়া স্বপ্ন পারবে কি দেখাতে ---! আমার হৃদয়ের গোপন কথা তুমি পারবে কি শুনতে --! ভেঙ্গে যাওয়া জীবন আমার তুমি পারবে কি গড়তে ---! 
 51. একাকি রাজপথে নিঃসঙ্গ পথচলা পথের অন্তরালে তুমি আর তোমার ছায়া; নিস্তব্ধ দ্রোহের মায়াজালে শূন্যতার প্রতিশ্রুতি তুমি অন্ধকার, চারিদিকে অন্ধকার। 
 52. চোখের পানিই হল সব থেকে মূল্যবান পানি,, কারন কি জানেন?? পৃথিবীতে অনেক রকমের পানি থাকলেও একমাত্র চোখের পানিই বুঝাতে পারে কাউকে হারানোর কষ্ট...!!
53. আমার উপস্থিতি আমার উপস্থিতি হয় যদি তোমার কষ্টের কারণ, কথা দিলাম হবে না আর তোমার সীমানায় আমার আগমন, সাজিয়ে নিও নিজের মতো তোমার ভুবন, করবো না আর তোমায় জ্বালাতন..!! 
54. সুখ বড় নিষ্ঠুর সুখ বড় নিষ্ঠুর আমায় বোঝেনা॥ কাছে এসে উঁকি দেয় ধরা দেয় না॥ জীবনে সুখ নামের নদীতে পাইনি কোন কূল, আজ মনে হয় সুখের আশায় বেঁচে থাকাই বড় ভুল॥ সুখ-হীন *জীবন* 
55. জানিনা কেন জানিনা কেন আমার এমন হয় ? কেন তোমায় নিয়ে আমি এত স্বপ্ন দেখি ? আমি জানি আমি তোমায় কত ভালোবাসি ... জানিনা কেন এত তোমায় মিস করি 
56. আকাশ তুমি মেঘলা আকাশ তুমি মেঘলা কেনো, বকলো তোমায় কে? রোদের সাথে আজ কি তোমার ঝগড়া হয়েছে? তা'না হলে সকাল থেকে কাঁদছ কেনো এতো, তোমারও কি মনটা খারাপ আমারই মতো? 
57. আমি কথনও পরাজিত আমি কথনও পরাজিত হয় নি কারো কাছে ।আজ আমি পরাজিত হলাম তোমার কাছে ,সত্যি সত্যি ভালবেসে । তুমিই আমার ভালবাসার মূল্য দিলে না ।বিশ্বাস কর আমি তোমাকে অনেক ভালোবাসি । ।হয়তবা একদিন আমার ভালবাসা বুঝবে ,সেদিন আমি চলে যাবো অনেক দুরে ।গুণীজনেরা ঠিকিই বলে সত্যি সত্যি ভালবাসলে নাকি ভালবাসা পাওয়া যায় না । 
58. যে পথে তোমার যে পথে তোমার সাথে রোজ হতো দেখা। সেই পথে আজ আমি আছি শুধু একা। যে মনে ছিলে তুমি ছিলনা আর কেউ। সে মনে আজ শুধু বেদনার ঢেউ। যে চোখে প্রতি রাতে স্বপ্ন তুমি ছিলে। সে দুটি চোখ আজ ভাসে শুধু জলে। 
59. পৃথিবীতে সবচেয়ে পৃথিবীতে সবচেয়ে নরম জিনিস কি জানো ...?? মানুষের মন !! যাকে কোন কঠিন বস্তু দিয়ে আঘাত করতে হয় না ... দুঃখের পরশ পেলে এমনিই ভেঙ্গে টুকরো হয়ে যায় 
60. যখনি ভাবী যখনি ভাবী একটু এগিয়ে যাই, তখনি পাশে দেখি তুমি নাই।। একি জ্বালা দিয়ে মোরে, আছ তুমি দুরে সরে।। 
61. কেন এত কষ্ট কেন এত কষ্ট দিলে আমায়? যার কারণে আজ আমি ছন্নছাড়া। এ হৃদয়ের প্রতিটি অংশ আছে তোমার ফিরে আসার প্রতীক্ষায়, আশা করি তুমি ফিরে আসবে আমার এ মনের মন্দিরে। আর ভালবাসায় ভরিয়ে দিবে আমার এ জীবন। 
62. হয়নি তোর হয়নি তোর যাবার বেলা, তবুও গেলি চলে। ভুলবি না বলে আমায়, তবুও গেলি ভুলে। আপন করে রাখবি বলে, করলি আমায় পর, বুঝিনি তুই হবি, এতো স্বার্থপর..!! 
63. কারো মনে কারো মনে আঘাত দিও না, সুখী হতে পারবে না| ভালবাসতে না পারো, অভিনয় করো না| মনে রেখো, কারো চোখের পানি, তোমার জীবনে অভিশাপ হয়ে ঝরতে পারে 
64. অচিন পুরের অচিন পুরের কোন এক রাস্তার অতিথি ছিলে তুমি, পথ ভুলে চলে এলে সঙ্গী হলাম আমি। পথ খুঁজে পেতেই চলে গেলে তুমি, হয়েগেলাম আগের মতো সেই একা আমি..! 
65. তোমায় আমি তোমায় আমি ভেবে ভেবে রাত করি পার..… তোমার কাছে পেলাম শুধু কষ্ট উপহার। ভেবেছিলাম তুমি আমার মন বাগানের ফুল..… সেটাই ছিল Life এ আমার বিরাট একটা ভুল। 
66. এই পৃথিবীতে এই পৃথিবীতে প্রিয় মানুষ গুলোকে ছাড়া বেঁচে থাকাটা কষ্টকর কিন্তু অসম্ভব কিছু নয়. কারো জন্য কারো জীবন থেমে থাকে না. জীবন তার মতই প্রবাহিত হয়. তাই, যেটা ছিলনা সেটা না পাওয়াই থাক, সব পেয়ে গেলে জীবনটাও একঘেয়েমি হয়ে যায়,মনে রেখো পৃথিবীর সকল কষ্টই ক্ষণস্থায়ী.. 
67. ভালবাসার জগতে ভালবাসার জগতে কিছু প্রাপ্তি যদি থাকে, তার নাম বেদনা। 
68. কিছু রাত কেটে কিছু রাত কেটে যায় স্বপ্ন বিহীন.. কিছু আশা ভেঙ্গে যায় নীরবে.. কিছু স্মৃতি কাঁদিয়ে যায় আড়ালে.. কিছু মানুষ দুরে হারায় কিছু না বলে..!! 
69. কান্নার জল কান্নার জল সবাই দেখে.. হৃদয়ের কষ্ট কেউ দেখেনা.. পাওয়ার আনন্দ কিছু দিন থাকে.. কিন্তু না পাওয়ার বেদনা সারা জীবন এ ও ভুলা যায়না..!! 
70. অতিরিক্ত মন অতিরিক্ত মন খারাপ হলে মানুষ একেবারে নীরব নিথর হয়ে যায়। একা থাকতে ভালোবাসে। কারণ তখন তার সমস্যাকে নিজের মত করে কেউ দেখে না কিংবা মূল্যায়ন করে না। তাই মন খারাপের বেলায় একাকীত্বই হয় মানুষের একমাত্র সঙ্গী। 
71. কাউকে ভালবাসি কাউকে ভালবাসি বোঝানোর, সবথেকে বড় অনুভূতি হল কান্না করা, কারণ যার জন্য কান্না আসে না , তার প্রতি কখনও ভালবাসা থাকে না, জোর করে হাসা যাবে কিন্তু কান্না করা যাবে না | 
72. আমি তোমাকে আমি তোমাকে ভালোবাসি কেন জান ? কারণ তুমি আমাকে কষ্ট দাও, কারণ তুমি আমায় ঘৃণা কর, কারণ তুমি আমার থেকে অনেক অনেক দূরে চলে যেতে চাও । তুমি আমায় ভালো না বাসলেও আমি তোমাকে কেবল তোমাকেই ভালোবেসে নিজের সারা জীবন কাটিয়ে দেব । আমার মনের এই নিঃস্বার্থ ভালোবাসা কেবল তোমার জন্য, কেবলই তোমার জন্য ...
73. কাউকে ভাল লাগার পূর্বে হাজার বছর দূরে থাকা যায়। 'কিন্তু, কাউকে ভাল লাগার পরে এক মূহুর্ত দূরে থাকা যায় না। 
74. পাখি তুই বুঝলি নারে আমার মনের কথা । বুঝার মতো হয়নি তর ক্ষমতা । বুঝবি সেদিন যে দিন আমি থাকবো না যাবো মরে । তখন সারাজীন কেদে যাবে পাবেনা আমায় ।
75. তুমি একটা দিনও ভালবাসো নি আমায় । যত পেরেছো কষ্ট দিয়োছো সবিই সহ্যে নিয়েছি আমি । শুধু কোনো একদিন ভালবাসবে আমায় । সেই আশায় । তুমি ভালবাসো আর না বাসো তবুও তোমাকে পাশে রাখতে যত কষ্ট হইক সবিই সহ্যে নিবো আমি ।  
76. কি অপরাধ ছিলো আমার?খুব বেশি ভালোবেসে ছিলাম,এটাই কি ছিলো অপরাধ?কেনো আমার জীবন টা নিয়ে খেলা করলে ও রকম?পৃথিবীতে নাকি দুইটা জিনিস পাওয়া খুব কষ্ট সাধ্য।১:) মনের মানুষ।২:) মানুষের মন।সত্যি আজ দু চোখের জল দিয়ে সেটা বিশ্বাস করতে হচ্ছে। 
77. কষ্টে ভরা জীবন আমার,, দুঃখ ভরা মন,, মনের সাথে যুদ্ধ করে আছি সারাক্ষন.. তারার সাথে থাকি আমি,, চাঁদের পাশাপাশি,, আজব এক ছেলে আমি দুঃখ পেলেও হাসি 
78. যদি দূ:খ দাও তবে মনে করবো তোমার ভালোবাসা ছিলো মিথ্যা কিন্তু এত দু:খ দিয়েছো আমায় ছেড়ে সারা জীবনের জন্য চলে গেছো মাটির কবরে  
79. জানি তুমিও একা, আমিও একা. পার্থক্য হলো শুধু আমি কাঁদি, তুমি কাঁদোনা ! তুমি ভাল আছো, আমি ভাল নাই..!!  
80. ছিরে ফেলেছি আমি ডাইরির পাতা...সেথা লেখা ছিল হাজার স্বপ্নের কথা..ছিরতে পারিনি আমার মনের পাতা..যেখানে জমে আছে আছে জীবনের অনেক ব্যাথা !! 
81. একটা সময় হারিয়ে যায়,অনেক সময়ের মাঝে.... একটা সম্পর্ক হারিয়ে যায় একটা কথার ভুলে....একটা মন ভেঙ্গে যায় ছোট্ট অপমানে!!....একটা জীবন শেষ হয়ে যায় একটু অভিমানে...  
82. কষ্টে তো কষ্টই থাকে।কিনতু সেই কষ্টে অন্য কিছুর ছোঁয় মনে হয়,যখন ভালোবাসার মানুষটি কষ্ট দেয়।আবার,সকল কষ্টকেই তুচ্ছ মনে হয়,যখন সেই কষ্ট দেবার মনুষটিই ভালোবেসে জন বলে ডাকে।
83. তোমাকে মনে পড়ে না এমন কুনো মুহূর্ত নেই।আর বৃষ্টি হলে তো মনকে ধরেই রাখতে পারি না।মনের জমানো সব ব্যাথা বৃষ্টির ফোঁটার সাথে চোখ দিয়ে বেরিয়ে আসতে চায়।আজ ও বৃষ্টি হচ্ছে।বৃষ্টির সাথে কেমন যেনো একটা গভীর সম্পর্ক তৈরী ফেলছি নিজের অজান্তেই।তাই তো বৃষ্টির জলের সাথে মিশে একাকার হয়ে গেলো আমার চোখের বৃষ্টি 
84. জীবনে অনেক কিছু চাওয়ার থাকে,অনেক কিছু পাওয়ার থাকে ।But সব কিছু পাওয়া যায় না ॥ আর যা কিছু পাওয়া যায় তার মাঝে-ইনা পাওয়ার কষ্টটাকে আড়াল করে নিতে হয় ॥এই বাস্তবতা কে মেনে নিয়ে আজও বেঁচে আছি হাজারো কষ্টের ভিড়ে ॥  
85. আমি যখন তোমার নামমাটিতে লিখলাম ,,বৃষ্টিতে ভিজে গেলো .....আকাশে লিখলাম ,, আকাশমেঘে ঢেকে গেলো ..... কিন্তু যখনইহৃদয়ে লিখলাম ,, ঠিক তখনইতুমি আমায় ভুলে গেলে....  
86. তুমি হাসলে সবাই তোমার সাথে হাসবে’’কিন্তু তুমি কাঁদলে কেউ তোমারসাথে কাঁদবেনা’’মানুষকে কাঁদতে হয় একা একা..!!  
87. পাথর চাপা কষ্ট বুকে,, কষ্টেরকথা বলি কাকে?? যারকারনে নিস্ব হলাম,,সেইতো আছে বেশ সুখে,, আর আমারকথা ভুলেই গেছে..!!  
88. কাউকে ভালবাসি বোঝানোর,সবথেকে বড় অনূভুতি হলকান্না করা,কারণযার জন্য কান্না আসে না ,তার প্রতি কখনও ভালবাসাথাকে না,জোর করে হাসা যাবে কিন্তুকান্না করা যাবে না |  
89. আকাশের কষ্ট গুলো মেঘ হয়ে ভাসে___মেঘের কষ্ট গুলো বৃষ্টি হয়ে আসে___পাথরের কষ্ট গুলো ক্ষয়ে ক্ষয়ে পরে___আর মনের কষ্ট গুলো অশ্রু হয়ে ঝরে... 
90. তুমি ভূল করেও, ভূল করোনি,তাই আমি অপরাধী।তুমি পথ দেখিয়েও, পাশে হাটনি,তাই এখন আমি একলা হাটি। 
91. যে পথে তোমারসাথে,,,,,,,,,,রোজ হতো দেখা,,,,,,সেই পথে আ,,,,আমি আছি শোধুএকা ।,,,,,,,যে মনে ছিলে তুমি,,,,,ছিলনা আর কেউ,,,,,সে মনে আজ শোধু,,,,,,,,বেদনার ঢেউ ।,,,,,,যে চোখে প্রতিরাতে,,,,,,স্বপ্ন তুমি ছিলে,,,,,সে দু,টি চোখ আজ,,,,,,,,ভাসে শোধু জলে ।,,,,যে আশা ছিল আমা 
92. কান্নার জল সবাই দেখে..হৃদয়ের কষ্ট কেও দেখেনা..পাওয়ার আনন্দ কিছু দিন থাকে..কিন্তূ না পাওয়ার বেদনা সারাজীবন এ ও ভুলা যায়না..!!
93. যে তোমায়পেয়ে অন্যকে ভুলে যায়সে তোমারথেকে ভালো আরেকজনকে পেলে তোমাকে ওভুলে যাবে।কারনসে কাউকে ভালবাসে না সে শুধুনিজের স্বার্থ খোজে..!! 
94. অতিরিক্ত মন খারাপ হলে মানুষএকেবারে নিরব নিথর হয়ে যায়।একা থাকতে ভালোবাসে। কারণতখন তার সমস্যাকে নিজের মতকরে কেউদেখে না কিংবা মূল্যায়ন করে না।তাই মন খারাপের বেলায়একাকিত্বই হয় মানুষের একমাত্রসংগী। 
95. সপ্ন ভরা জীবনে দুঃখ যখন আসে,সবাই তখন পর হয়ে যায় থাকেনা আর পাশে।কষ্ট যখন মনের মাঝে,দিয়ে যায় ব্যথা,সবাই তখন ভুলে যায় সম্পর্কের কথা. 
96. আমার যদি একটা পৃথিবী থাকত.তা হলে সেখানে যেয়ে চিৎকার করে কাঁদতাম.কেন যান তুমার দেওয়া স্মৃতি এত যন্র রনা দেয় আমাকে যা সহিবার মত শক্তিআমার মাঝে নেই. 
97. কার ও ঘুম ভাংগে ভোরে, কার ও মাঝ রাতে. কারো স্বপ্ন আবার থেমে যায় মাঝ পথে.বিধির এ কেমন খেলা, যা বাড়ায় মানুষের মনের জ্বালা------
98. হয়তো হবেনা কথা আর কোন দিন , সপ্নের জাল বোনা হয়ে যাবে মলিন , হারিয়ে যাবো হয়তোবা সেই সুদূর প্রান্তরে , যেখান থেকে কেউ কোন দিন আসেনি ফিরে !! 
99. চেয়ে ছিলাম হাজার দুঃখের মাঝেও,সুখটাকে একটু খুঁজে নিতে।কিন্তু, দুঃখের মেঘগুলো এতো কালো যে,তার মাঝে আমি সুখের আলোটা আর খুঁজে পেলাম না..!!! 
100. যারা খুব কাঁদতে পার,, তাদের সবচেয়ে বড় লাভ হচ্ছে তাদের মনে কষ্ট তেমন জমে না.. অথচ যারা মন খুলে কাঁদতে পারে না,, তাদের মনটা হল,, "কষ্টের আকাশ"  
101. ভুল তোমার ছিলো তুমি বুঝতে পারোনি, রাগ আমারও ছিলো, কিন্তু আমি দেখায় নি। ভুলে যেতে আমিও পারতাম, কিন্তু চেষ্টা করিনি ! কারন ভুলে যাওয়ার জন্য তোমায় ভালোবাসি নি.  
102. আজ সত্যিই আমি অপরিচিত নিজের কাছে হারিয়ে ফেলেছি নিজেকে, ছোট্ট কিছু স্বপ্ন ছিল, বাস্তবতা স্বপ্নগুলোকে বদলে দিলেও আজ কষ্ট হচ্ছে না , দুঃখও নেই আমার।
103. হারাবো কি, ভালোবাসাই তো পেলাম না। ভালোবাসতে ও ভয় হয় আজ কাল, চারিদিকে এতো অভিনয়। এতো মিথ্যা, এতো স্বারথপরতা। আমি আজ ক্লান্ত, সত্যিই ক্লান্ত। কষ্টটাকে ও ক্লান্ত মনে হচ্ছে...... 
104. সেই সময়টা খুব কঠিন, যে সময়ে চোখের পানি ফেলতে হয়। কিন্তু ওই সময়টা তার চেয়েও অনেক বেশি কঠিন, যে সময় চোখের পানি লুকিয়ে হাসতে হয়। 
105. দুনিয়াতে খুব অল্প কিছু মানুষ আছে , যারা আসলেই আলাদা , সারাজীবনেও তারা কারও আপন হতে পারে না , তাদের কেউই বুঝে না , তাদের সব থেকেও আসলে শূন্যতা ছাড়া কিছুই থাকে না , তারা একা আসে ,একা ঘুরে ,একাই থাকে একাই চলে যায় ... : 
106. ভালবাসা হলো এমন একটি মায়া, তুমি যত দুরে যাবে ততই কাছে টানবে, যত ভুলে যাবে ততই মনে পড়বে, আর যতটুকু হাসবে তার থেকে বেশি কাঁদবে।  
107. আজ না খুবএকা একা লাগছে চোখের সামনে তুমি তবু যেন তোমাকে ছোয়া যায় না কেন এমন হয় বলোতো!ভালবাসা বুঝি শুধু কষ্ট দিতেই জানে!তোমাকে ছাড়াযে আমার নিশ্বাস নিতেও কষ্ট হয়! 
108. কাল সারারাত তোমায় ভেবে কেদেছি, তোমায় ছাড়া থাকতে হবে তা মেনে নিয়েছি। তুমি সুখে থাকো আমায় ছাড়া, এর বেশি কিছু চাইনা আর .... 
109. আমি চাই তুমি সব সময় সুখে থাকো ! কষ্ট যেন তোমাকে স্পর্শ না করে ! আমি জানি, না পাওয়ার বেদনা কি !!! সেটা আমি অনুভব করতে পারি...একাকিত্বের যন্ত্রনা ! . আমি জানি অশ্রু ভেজা নয়নে কিভাবে হাসতে হয়। আমি কষ্টকে আপন করে নিয়েছি। তুমি পারবে না সহ্য করতে আমার মত করে ! তাই তুমিই সুখে থেকো তোমার কষ্টগুলো আমাকে দিয়ে... ভালো থেকো ... 
110. অভিমান কর যতই তবু ও পর করে দিও না । কাছে না আস তবুও হারিয়ে যেতে দিও না । যত পার কষ্ট দাও মনটা তবুও মন ভেঙ্গ না । যত দূরে থাক যতই কিন্তু ভুলে যেও না । রাসেল  
111. জীবনকে যখন জিজ্ঞেস করলাম ,, এতটা কষ্ট কেন দাও....?? জীবন হেসে বলল ,, আমি তো সবাইকেই খুশি দেই ,, তবে একজনের খুশি অন্যজনের কষ্টের কারণ হয়ে দাড়ায়.। 
112. '''নিষ্পাপ''' '''হয়ে''' '''এসে'''ছিলাম' '''পাপি''' '''হয়ে'''যাবো'''...!!! '''ভাবিনি''' '''এই''' '''পৃথিবীতে''' '''এতো''' '''কষ্ট''' '''পাবো'''...!!! '''বন্ধু''' '''বল''' '''প্রেমিক''' '''বল''', ''কেউ''' '''আপন''' '''নয়'''...!!! '''ক্ষণিকের''' '''এই''' '''পৃথিবীতে''' '''সবই''' '''অভিনয়'''...!!






একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

ronymampi26@gmail.com

ronymampi26@gmail.com

একটি মন্তব্য পোস্ট করুন (0)
To Top