Happy Fathers Day 2020 smS বাবা দিবসের কবিতা ছন্দ ফাদার্স ডে 2020

0
পিতৃ দিবস প্রতি বছর জুন মাসের তৃতীয় রবিবার বিশ্বের ৫২টি দেশে পালিত হয়। বাবার প্রতি সন্তানের ভালোবাসা প্রকাশের জন্য দিনটি বিশেষভাবে উৎসর্গ করা হয়ে থাকে। যদিও
বাবার প্রতি সন্তানের ভালোবাসা প্রকাশের জন্য বিশেষ কোনো দিনের প্রয়োজন হয় না, তবুও মা দিবসের অনুকরণে দিনটি পালিত হয়।


বাবা তোমার কষ্টটা আমাকে আজও বিদ্ধ করে অন্তরে
ব্যাথার সাগরে হাবুডুবু খাই নিরুপায় পথ চেয়ে-
আমি পারিনী ব্যার্থ আমি তোমার স্বপ্নপূরণে
ভাবি আর অশ্রু ঝরে দু’চোখ বেয়ে বেয়ে।
এই প্রখর রোদে তুমি ছুটে চল ঝরে পড়ে ঘাম
অথচ আমি শান্তঘরে একলা বসে থাকি,
অন্তর জুড়ে কতটা ব্যাথা কেমন করে বলি
রাতের আঁধারে হঠাৎ যেন চিৎকার করে ডাকি।
আমি থা‍মবনা, অস্থির আমি আনব বিজয় একদিন
স্বপ্নপূরণে নির্ভিক আমি হয়েছি আপোষহীন।
শুধু আশির্বাদ কর তুমি বিজয় আমার হবেই হবে
আমি স্থির নই, চলমান তবুও অগোচরে পথচলা
রাতের আঁধারে কবিতার শব্দে অজানা সব বলা।
আমি বিজয় আনবই তোমার র‍‍ক্ত ঝরা অনুপ্রেরণা
তোমার ঘামে জাগে স্বপ্ন দৃড়তা পায় বাসনা।
আমি জাগ্রত হই‍, স্বপ্ন দেখি স্বপ্নভঙ্গের ক্ষণে
আনবই বিজয় আশির্বাদ কর
বাবা তুমি শপথ রইল মনে।



বাবাই প্রথম শিক্ষক আমার বাবাই আমার গুরু চক পেন্সিল কলম ধরা বাবার কাছেই শুরু

বাবাই প্রথম শিক্ষক আমার বাবাই আমার গুরু চক পেন্সিল কলম ধরা বাবার কাছেই শুরু

জানি না এইসব দিন কে তৈরি করেছে। আমার জন্য তো প্রতিটা দিন আমার বাবার জন্য। আর সব দিন আমার মায়ের জন্য।


বাবা আজ একটা সত্যি কথা বলতে চাই। তোমার একটাও জোকস শুনে আমার হাসি পায় না। বাট স্টিল আই লাভ ইউ মাই জোকার! তুমি এই পৃথিবীর সবচেয়ে হাসিখুশি বাবা আর তোমার মুখে হাসি দেখলেই আমি সবচেয়ে খুশি হই। হ্যাপি ফাদার্স ডে।    


বাবাকে নিয়ে আরও পড়ুন

যদিও বাবা মাকে ভালবাসার আলাদা করে কোনও দিন হয় না। তবু এক আধটা বিশেষ দিন পালন করতে খারাপ লাগে না। সারা বিশ্বে ফাদার্স ডে পালন করা হয় পিতৃত্বের উদযাপন (পিতৃ দিবস) করার জন্য। 

একজন মেয়ের কাছ থেকে তাঁর বাবার জন্য ফাদার্স ডে’র বার্তা (Fathers Day Messages From Daughter)

১| ভাল করে হাঁটতে শিখে যাওয়ার পর তুমি হয়তো সেভাবে আর আমার হাত ধরতে না, কিন্তু আমি জানি সেই ছোট্ট আমিকে তুমি মনের মণিকোঠায় বন্দী করে রেখেছ।

২| থ্যাঙ্ক ইউ বাবা। আমাকে সারা জীবন একজন প্রিন্সেসেস মতো বড় করার জন্য।

৩| সবাই আমায় বলে মিষ্টি মেয়ে। আমি তো জানি এই মিষ্টি মেয়ের পিছনে আছে আরও মিষ্টি একটা বাবা। হ্যাপি ফাদার্স ডে।

৪| তুমি হচ্ছ সেই বাবা যে আমার সঙ্গে শিশুর মতো খেলেছে, বন্ধুর মতো পরামর্শ দিয়েছে আর গার্ডের মতো আমায় রক্ষা করেছে। হ্যাপি ফাদার্স ডে।

৫| না ড্যাড, তোমার ক্রেডিট কার্ড চাই না। অনেকদিন পর তোমায় দেখলে জাস্ট জড়িয়ে ধরতে ইচ্ছে করে। হ্যাপি ফাদার্স ডে। 

বাবা তুমি মাথার উপর
আকাশ সমান ছায়া,
যায়না ভুলা তোমায় কভু
ছোট্ট বেলার মায়া।
রোদে পুরে জলে ভিজে
লালন করতে তুমি,
গভীর রাতে চুপটি করে
আদর দিতে চুমি।
ছুটির দিনে আনতে কিনে
খেলনা-পাতি যত,
তোমার কাছে দূর ভ্রমণের বায়না করা হত।


বাবাকে নিয়ে আরও পড়ুন

কবিতা বাবার ভালোবাসা
রনি সরকার

যখন আমি ছোট্ট ছিলাম
হাতটি ধরে হাঁটাতে
আমায় কোলে নিয়ে তুমি
নির্ঘুম রাত কাটাতে।

হলাম যখন একটু বড়
প্রাইমারিতে পড়ি
স্কুলেতে যেতাম আসতাম
তোমার কোলে চড়ি।

খেলার মাঠে খেলতে গিয়ে
কোন আঘাত পেলে
অস্থির হয়ে পড়তে তুমি
আসতে কাজ ফেলে।

কাজে যাবার পথে আমায়
সাইকেলেতে চড়ে
স্কুল গেটে নামিয়ে দিয়ে
যেতে আশির্বাদ করে।

আমি বাবা হচ্ছি বড়
চিন্তা না করো
টুকটাক কাজ আমায় তুমি
এখন দিতে পারো।

বড় হলেও তুই যে আমার
ছোট্ট সোনার ধন
যখন আমি থাকবোনাকো
করিস কাজ তখন।

খেলা শেষে রাত্রিবেলা
ফিরতে দেরী হলে
দুঃশ্চিন্তায় থাকতে বসে
বারান্দায় চেয়ার ফেলে।

বলতে বাবা,যখনরে তুই
খোকার বাবা হবি
বুঝবি তখন সন্তান কি
কষ্টই শুধু পাবি।

আসল ঘরে পুত্রবধু
তখন তুমি নেই
তোমার সেই ছোট্ট খোকা
ছোট্টটি আর নেই।

হাঁটতে তার কষ্ট লাগেনা
আছে দামী গাড়ি
তোমার সেই কুড়ে ঘরে
উঠছে বিশাল বাড়ি।

তোমার ছেলে বাবা হয়েছে
আজকে তুমি নাই
তোমায় অনেক কষ্ট দিয়েছি
ক্ষমা কেমনে পাই।

যেথায় থাকো ভালো থাকো
 ভগবানের কাছে চাই
বাবা আমার ছিল সেরা
বুঝতে পারি নাই।

  1. বাংলা WhatsApp+Facebook এর সমস্ত রকমের ভালোবাসার স্ট্যাটাস শুধু মাত্র 
  2. Romantic Status তে ক্লিক করুন। দেখুন  
  3. বাংলা সায়েরি সহ প্রেমের কাহিনী ছন্দ কবিতা ফটো স্ট্যাটাস WhatsApp ভিডিও স্ট্যাটাস পান কেবল মাত্র 
  4. Rony_Officiaতে ক্লিক করুন। 
  5. নিজেকে সবসময় Motivated রাখতে বাংলাতে মোটিভেশন গল্প পড়ুন নিজেকে ভালো রাখুন
  6. Power Motivation তে ক্লিক করুন।
  7. পেয়ে যান ভালোবাসার কবিতা সহ ভিডিও স্ট্যাটাস 
  8. Love Story তে ক্লিক করুন।
                                     

বাবাকে নিয়ে আরও পড়ুন
আমি ঘামতে দেখেছি
কিন্তু কাঁদতে দেখিনি,
তিনি হলেন আমার বাবা।

লাভ ইউ বাবা
হাজার অভাবে থেকেও
আমার ইচ্ছা গুলো
পূরণ করার জন্য।

বাবাই হলো একমাত্র রাজা
যার রাজত্বে সারাজীবন মেয়েরা
রাজকন্না হয়ে থাকে।

কবিতা বাবা
রনি সরকার

যেদিন আমি ছোট ছিলাম
যুবক ছিলেন বাবা
সেদিনটি আসবে ফিরে
যায় কি তা আজ ভাবা?
বাবার কাছেই হাঁটতে শিখি
শিখি চলা-বলা
সারাটি দিন কাটতো আমার জড়িয়ে তার গলা।

বাবার হাতেই হাতেখড়ি
প্রথম পড়া-লেখা
বিশ্বটাকে প্রথম আমার
বাবার চোখেই দেখা
আজকে বাবার চুল পেকেছে
গ্রাস করেছে জড়া
তবু বুঝি বাবা থাকলেই
লাগে ভুবন ভরা।
বাবা এখন চশমা পড়েন পার করেছেন আশি-
আজো তাকে আগের মতোই
অনেক ভালোবাসি।

বাবাকে নিয়ে আরও পড়ুন


  1. বাংলা WhatsApp+Facebook এর সমস্ত রকমের ভালোবাসার স্ট্যাটাস শুধু মাত্র 
  2. Romantic Status তে ক্লিক করুন। দেখুন  
  3. বাংলা সায়েরি সহ প্রেমের কাহিনী ছন্দ কবিতা ফটো স্ট্যাটাস WhatsApp ভিডিও স্ট্যাটাস পান কেবল মাত্র 
  4. Rony_Officiaতে ক্লিক করুন। 
  5. নিজেকে সবসময় Motivated রাখতে বাংলাতে মোটিভেশন গল্প পড়ুন নিজেকে ভালো রাখুন
  6. Power Motivation তে ক্লিক করুন।
  7. পেয়ে যান ভালোবাসার কবিতা সহ ভিডিও স্ট্যাটাস 
  8. Love Story তে ক্লিক করুন।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

ronymampi26@gmail.com

ronymampi26@gmail.com

একটি মন্তব্য পোস্ট করুন (0)
To Top