রোমান্টিক স্ট্যাটাস

0

 রোমান্টিক স্ট্যাটাস



ওই তারা ভরা সাঁঝের আকাশে

যখন আসবে তুমি চাঁদ উঠবে হেঁসে

নিয়ে ফুলের সুভাষ বয়ে যাবে বাতাস

মনে আসবে খুশি পদতলে থাকবে নরম ঘাস


প্রথম দেখায় কখনো ভালবাসা হয় না

যা হয় তা হল ভালো লাগা

আর সেই ভালো লাগা নিয়ে

ভাবতে থাকলে সৃষ্টি হয় ভালবাসার ।


চোখেতে কথা মুখেতে হাসি

মন বলে শুধু ভালোবাসি

সময় পেরিয়ে গেলে আসেনা আর ফিরে

ইতিহাস তবু চুপি চুপি এসে দাঁড়ায় ধীরে


ভালোবাসার মানুষটির চোখের দিকে তাকালে

পুরো পৃথিবী দেখা যায়

সেই ভালোবাসা চলে গেলে

গোটা পৃথিবী আঁধারে ঢেকে যায়


তোমার চোখের আড়াল হলে

তুমি মন ভেঙ্গো না

তোমার মনের আড়াল হলে

করো প্রেমে পড়ো না

একটু খানি দুঃখ পেলে

ভুল বুঝো না,


একজন প্রেমিকের কাছে চন্দ্র হলো তার প্রেমিকার মুখ,

আর জ্যোৎস্না হলো প্রেমিকার দীর্ঘশ্বাস ।


নৌকাতে আজ তুমি মাঝি আমি তোমার সাথী

আকাশ ছোঁয়া পালে জলুক চাঁদ সূর্যের বাতি

দুটি কুরির চোখেতে আজ ভোরের আলো লাগে

নাহয় ফুটুক একটি ফুলই গভীর অনুরাগে


নদীর কষ্ট হয় পানি শুকিয়ে গেলে

গাছের কষ্ট হয় পাতা ঝরে গেলে

রাতের কষ্ট হয় চাঁদ ডুবে গেলে

আমার কষ্ট হয় বন্ধু তুমি ভুলে গেলে ।


একটা কথা বলি তোমায়

শোনো কানে কানে

সারা প্রহর সারাক্ষন

থাকো আমার প্রাণে

ভালোবাসা কেনো এমন হয়

মন পড়ে রয় তোমার আশায়

শুধু স্বপ্ন সাজাই চোখের পাতায়


জীবনে এমন মানুষ খুঁজে পাওয়া ভার

যে হবে শুধুই আমার

আমার সুখ দুঃখে যে রবে পাশে

এমন মানুষকেই ভালোবাসার এই মন খোঁজে


রোমান্টিক ছোট ছোট ছন্দ :

ফুলের প্রয়োজন সূর্যের আলো

ভোরের প্রয়োজন শিশির,

আর আমার প্রয়োজন তুমি,

আমি তোমাকেই ভালবাসি ।


রাত যেভাবেই আসুক, নিরবতা থাকবেই,

চাঁদ যেভাবেই থাকুক, জ্যোৎস্না ছড়াবেই,

সূর্য যতই মেঘের আড়ালে থাকুক,

আলো পৃথিবীতে আসবেই,

আর নিজেকেই যতই লুকিয়ে রাখ না কেন,

ভালোবাসা তোমাকে কাছে আনবেই ।


ফোন করতে পারি না, নাম্বার নেই বলে,

খবর নিতে পারি না সময় নেই বলে,

দাওয়াত দিতে পারি না, বেশী খাও বলে,

শুধু স্ট্যাটাস দেই মনে পড়ে বলে।


মন জুড়ে আছ তুমি, সারা জীবন থেকো,

আমায় তুমি আগলে রেখে, বুকের মাঝে রেখো,

তোমায় ছেড়ে যাব না তো আমি অনেক দূরে,

ঝড় তুফান যতই আসুক আমার জীবন জুড়ে ।


প্রিয়জন যদি থাকে পাশে,

মনে হয় সব সুখ আমারই কাছে,

ভালোবাসা বুঝি তখনি সত্যি হয়,

যখন ভালোবাসার মানুষটি মনের মত হয় ।


দূর নিলিমায় রয়েছি তোমার পাশে

খুঁজে দেখ আমায় পাবে হৃদয়ের কাছে

বলবো না কোন গল্প, গাইবো শুধু গান

যে খুঁজে পাবো ভালোবাসার টান ।


আমি তোমায় বলতে চাই

তুমি ছাড়া আমার প্রিয় কেউ নাই,

ভালোবাসি শুধু তোমায় আমি

জনম জনম শুধু ভালবাসতে চাই ।



সুন্দর সুন্দর প্রেমের লাইন:

এই পৃথিবীতে চেয়েছি তোমাকে,

এক সমুদ্র ভালোবাসা রয়েছে এই বুকে,

যদি কাছে আসতে দাও, যদি ভালোবাসতে দাও,

এক জনম নয়, হাজার জনম ভালোবাসবো তোমাকে ।


ভালোবাসার তালে তালে, চলবো দুজন একসাথে,

কাছে এসে পাশে বসে, মন রাখ আমার মনে,

স্বপ্ন দেখি দুজন মিলে, ঘর করছি একসাথে,

আর কি লাগে সুখী হতে,

বউ আনব ভালোবেসে ।


জানিনা ভালোবাসার আলাদা আলাদা নিয়ম আছে কি না ?

তবে আমি কোন নিয়মে তোমাকে ভালোবেসেছি,

তাও জানি না । শুধু এইটুকু জানি, আমি তোমাকে

অনেক অনেক ভালোবাসি ।



অনেকদিন পর তোমাকে দেখলাম,

তোমাকে দেখে থমকে দাঁড়িয়ে ছিলাম,

আমি খুব কষ্টে নিজেকে সামলে নিলাম,

যখন তুমি আমাকে দেখেও না দেখার ভান করলে,

তখন আমার কাছে দারুণ লেগেছে,

তোমাকে সেই অনুভূতির কথা

বলে বুঝাতে পারবো না ।


আমার এ হৃদয়ে রয়েছো তুমি,

তোমায় নিয়ে স্বপ্নের জাল বুনি,

ভালো বাসি আমি শুধুই তোমায়,

জনম জনম ভালোবাসতে চাই ।


আমি তাকেই ভালোবাসি,

যে আমাকে বিশ্বাস করে,

আমি তাকেই বিশ্বাস করি

যে আমাকে বুজতে পারে।


যদি ভালোবাসো মোরে, তবে

হাত দুখান ধরে নিয়ে চল অনেক দূরে,

যেখানে তোমার আমার কথা হবে মুখে মুখে নয়,

কেবলই মনে আর মনে ।


বন্ধুকে ভালোবাসার যায়গায় বসানো যায়,

কিন্তু ভালোবাসার মানুষকে কখনো,

শুধু বন্ধু হিসেবে মেনে নেয়া যায় না ।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

ronymampi26@gmail.com

ronymampi26@gmail.com

একটি মন্তব্য পোস্ট করুন (0)
To Top